মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৫:৫২ অপরাহ্ন
শিরোনাম
আজকের পত্রিকা -০৪-০৬-২০২২ সৈয়দপুরে মাদক ব্যবসায়ীদের টার্গেট এখন ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ কমিটি, উদ্দেশ্য পদ পদবী বাগিয়ে নির্বিঘ্নে মাদক ব্যবসা  সৈয়দপুর বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জে নিরাপত্তা কর্মীর উপর যুবলীগ নেতার ক্ষমতার অপব্যবহার সৈয়দপুরের কল্যান ট্রাষ্টের নামে লন্ডাবাজার অবৈধ রেল মার্কেটের কোটি কোটি টাকা লুটপাঠ সৈয়দপুর রেল কারখানার জায়গায় অবৈধভাবে স্থাপিত সরকারী শিশু কল্যাণ ট্রাষ্ট স্কুল দুর্নীতিবাজ রেল কর্মকর্তার যোগসাজসে ভূমিদস্যুরা হাতিয়ে নিয়েছে রেলের কোটি টাকার সম্পদ সৈয়দপুর পৌর আ’লীগের ইফতার মাহফিলে দাওয়াত পাননি ভারপ্রাপ্ত সভাপতি মোকছেদুল মোমিন সৈয়দপুরে আসামীদের সাথে নিয়ে সংবাদ সম্মেলন করলেন মোকছেদুল মোমিন সৈয়দপুর পৌরসভা কর্তৃক সরকারী সম্পত্তি আত্মসাতের অপরাধে রেল কর্তৃপক্ষের মামলা সৈয়দপুর বিমানবন্দর রোডে ৫৪৪নং রেল কোয়ার্টার ভেঙ্গে কোটি টাকার মার্কেট নির্মাণ, নির্বিকার রেল প্রশাসন

তারাগঞ্জে ইউপি নির্বাচনে বিধি লঙ্ঘন ও পক্ষপাতিত্বের অভিযোগ

দাবানল প্রতিবেদক
  • সময় শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
  • ১৬৩ বার পঠিত

রংপুরের তারাগঞ্জ উপজেলার ৪নং হাড়িয়ারকুঠি ইউনিয়ন পরিষদের নির্বাচনে নিয়োগ বিধি লঙ্ঘনসহ পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছে। দাবি করা হচ্ছে, রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার নিয়োগে আইন লঙ্ঘন করেছে কমিশন। ক্ষমতার অপব্যবহার করে সরকারদলীয় প্রার্থী নির্বাচনে আত্মীয় ও পছন্দের লোকদের নিয়োগ প্রভাবিত করেছেন।

এমন বিভিন্ন অভিযোগ তুলে ধরে অবাধ সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রতিকার চেয়ে নির্বাচন কমিশন সচিব বরাবর চিঠি দিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। সংগঠনের প্যাডে গত সোমবার (২২ নভেম্বর) কেন্দ্রীয় জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার স্বাক্ষরিত চিঠিটি ইসি সচিব ছাড়াও এর অনুলিপি রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রংপুর জেলা প্রশাসককে পাঠানো হয়।

সেই চিঠিতে অভিযোগ করা হয়েছে যে, হাড়িয়ারকুঠি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হারুন-অর-রশীদ বাবুল রংপুর জেলা ও তারাগঞ্জ উপজেলা নির্বাচন অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের প্রভাবিত করে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলতাফ হোসেনকে রিটার্নিং অফিসার নিয়োগ করেছেন। এছাড়াও প্রার্থী হারুন-অর-রশীদ বাবুল অগ্রণী ব্যাংক, তারাগঞ্জ ব্রাঞ্চের একজন বড় ক্লায়েন্ট ও ঋণগ্রহীতা। অথচ, সেই ব্যাংকের তারাগঞ্জ ব্রাঞ্চের পাঁচ কর্মকর্তা আতিয়ার রহমান, মুরাদুজ্জামান, একেএম নুরুজ্জামান, মোঃ জায়েম ও মোসাদ্দেকুর রহমানকে প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ করেছেন।

অভিযোগে আরও বলা হয়, কোনো প্রার্থীর আত্মীয় স্বজনকে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং, পোলিং অফিসার হিসাবে নিয়োগ দেয়া হয়নি। কিন্তু আওয়ামী লীগের প্রার্থী হারুন-অর-রশীদ বাবুলের আপন মামা, তারাগঞ্জ উপজেলার সহকারী স্বাস্থ্য পরিদর্শক, হাড়িয়ারকুঠি ইউপির স্থায়ী বাসিন্দা ইমতিয়াজ আহম্মদকে সহকারী প্রিজাইডিং অফিসার করা হয়েছে।

আওয়ামী লীগ প্রার্থী হারুন-অর-রশীদ বাবুল বর্তমান চেয়ারম্যান হওয়ায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও ব্যাংকের কর্মকর্তারা নিকটাত্মীয় হওয়ায় তারাগঞ্জ উপজেলার সহকারী স্বাস্থ্য পরিদর্শক ইমতিয়াজ আহম্মদের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। এসব কর্মকর্তা রিটার্নিং, প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করলে ইউপি নির্বাচন কোনভাবেই নিরপেক্ষ হবে না। বরং একজন প্রার্থীর নীলনকশা অনুযায়ী কারচুপি হওয়ার আশংকা রয়েছে।

নির্বাচন কমিশন বরাবর পাঠানো চিঠিতে সাংসদ শিরিন আখতার ওই সব কর্মকর্তার নিয়োগ বাতিল করে নিরপেক্ষ ব্যক্তিদের দায়িত্ব দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছে।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে তারাগঞ্জ উপজেলার হাড়িয়ারকুঠি, ইকরচালী, আলমপুর, সয়ার ও কুর্শা ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পাঁচটি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ৩০, সংরক্ষিত আসনে নারী সদস্য পদে ৭১ ও সাধারণ সদস্য পদে ১৭৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁদের মধ্যে আওয়ামী লীগের পাঁচ, জাতীয় পার্টির এক, ইসলামী আন্দোলন বাংলাদেশের পাঁচ, জাসদের এক ও স্বতন্ত্র ১৮ প্রার্থী রয়েছেন।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
 

দৈনিক দাবানল © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

themesba-lates1749691102