মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৫:৪৬ অপরাহ্ন
শিরোনাম
আজকের পত্রিকা -০৪-০৬-২০২২ সৈয়দপুরে মাদক ব্যবসায়ীদের টার্গেট এখন ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ কমিটি, উদ্দেশ্য পদ পদবী বাগিয়ে নির্বিঘ্নে মাদক ব্যবসা  সৈয়দপুর বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জে নিরাপত্তা কর্মীর উপর যুবলীগ নেতার ক্ষমতার অপব্যবহার সৈয়দপুরের কল্যান ট্রাষ্টের নামে লন্ডাবাজার অবৈধ রেল মার্কেটের কোটি কোটি টাকা লুটপাঠ সৈয়দপুর রেল কারখানার জায়গায় অবৈধভাবে স্থাপিত সরকারী শিশু কল্যাণ ট্রাষ্ট স্কুল দুর্নীতিবাজ রেল কর্মকর্তার যোগসাজসে ভূমিদস্যুরা হাতিয়ে নিয়েছে রেলের কোটি টাকার সম্পদ সৈয়দপুর পৌর আ’লীগের ইফতার মাহফিলে দাওয়াত পাননি ভারপ্রাপ্ত সভাপতি মোকছেদুল মোমিন সৈয়দপুরে আসামীদের সাথে নিয়ে সংবাদ সম্মেলন করলেন মোকছেদুল মোমিন সৈয়দপুর পৌরসভা কর্তৃক সরকারী সম্পত্তি আত্মসাতের অপরাধে রেল কর্তৃপক্ষের মামলা সৈয়দপুর বিমানবন্দর রোডে ৫৪৪নং রেল কোয়ার্টার ভেঙ্গে কোটি টাকার মার্কেট নির্মাণ, নির্বিকার রেল প্রশাসন

গ্লোবাল টিচার অ্যাওয়ার্ড-২০২০ পেলেন তাহমিনা 

নিজস্ব প্রতিবেদক
  • সময় শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ৪৩৪ বার পঠিত
শিক্ষন শিখন কার্যক্রমে বিশেষ অবদানের জন্য এ.কে.এস ফাউন্ডেশনের ‘গ্লোবাল টিচার অ্যাওয়ার্ড-২০২০’ অর্জন করেছেন এস.এম তাহমিনা। সম্প্রতি তাকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়। তাহমিনা এশিয়ান বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতোকোত্তর সম্পন্ন করেছেন।
শিক্ষা ক্ষেত্রে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত তাহমিনা ২০০০ সালে শিক্ষকতা পেশা  শুরু করেন। তিনি বর্তমানে গাজীপুর জি কে মডেল হাই স্কুলে  সহকারী প্রধান শিক্ষক হিসেবে কর্মরত। শিক্ষার্থীদের কাউন্সিলিং এ তিনি   গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ইতোপূর্বে তিনি চারটি পৃথক শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত থেকে অভিজ্ঞতা সমৃদ্ধ হন।
তিনি ঢাকা শিক্ষা বোর্ডের প্রধান পরীক্ষক, শিক্ষা অধিদপ্তর,  সেসিপ প্রকল্পের ইংরেজি ও আইসিটি বিষয়ে মাস্টার ট্রেইনার, এ টু আই এর আইসিটি জেলা অ্যাম্বাসেডর এবং ইন্টারন্যাশনাল স্কুল কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করছেন। জাতীয় শিক্ষাক্রম  ও পাঠ্যপুস্তক বের্ডের আওতাধীন সেসিপ প্রকল্পের পাঠ্যক্রম প্রণয়ন ও বাস্তায়নে তাঁর সম্পৃক্ততা রয়েছে।
তিনি ব্রিটিশ কাউন্সিল, বাংলাদেশ-স্কুল অ্যাম্বাসেডর,  ইউ এস ডিপার্টমেন্ট অফ স্টেটের এলামনাই সদস্য, জিষ্ট ইন্টাবন্যাশনাল ফাউন্ডেশনের জেলা সমন্বয়কারী ও  এম.আই. ই বিশেষজ্ঞ।
এসএম তাহমিনা বাংলাদেশ, ইউ.এস.এ, ভিয়েতনাম, ভারত এবং নেপালে অনুষ্ঠিত বিভিন্ন আন্তর্জাতিক কনফারেন্স এ অংশগ্রহণ করেন এবং গ্লোবাল সামিট অন এডুকেশন, ইন্টারন্যাশনাল ষ্টেম কনফারেন্স, গ্লোবাল টিচার্স মিট অ্যান্ড গ্লোবাল লিডার্স ইন এডুকেশন সামিট এ অংশগ্রহণ করে তাঁর বিষয় ভিত্তিক বক্তব্য উপস্থাপন করেন। বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থায় কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর।
তিনি পরপর দু’বার  (২০১৬ ও ২০১৭ সাল) নিজ জেলায় শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে মনোনীত হন। তাঁর নেতৃত্বে  তাঁর প্রতিষ্ঠানটি পর পর দু’বার  ব্রিটিশ কাউন্সিলের আন্তর্জাতিক স্কুল অ্যাওয়ার্ড লাভ করে এবং কমনওয়েলথ সাইন্স ক্লাস প্রতিযোগিতায় অংশ নিয়ে পুরস্কার অর্জন করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
 

দৈনিক দাবানল © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

themesba-lates1749691102