মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৬:২০ অপরাহ্ন
শিরোনাম
আজকের পত্রিকা -০৪-০৬-২০২২ সৈয়দপুরে মাদক ব্যবসায়ীদের টার্গেট এখন ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ কমিটি, উদ্দেশ্য পদ পদবী বাগিয়ে নির্বিঘ্নে মাদক ব্যবসা  সৈয়দপুর বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জে নিরাপত্তা কর্মীর উপর যুবলীগ নেতার ক্ষমতার অপব্যবহার সৈয়দপুরের কল্যান ট্রাষ্টের নামে লন্ডাবাজার অবৈধ রেল মার্কেটের কোটি কোটি টাকা লুটপাঠ সৈয়দপুর রেল কারখানার জায়গায় অবৈধভাবে স্থাপিত সরকারী শিশু কল্যাণ ট্রাষ্ট স্কুল দুর্নীতিবাজ রেল কর্মকর্তার যোগসাজসে ভূমিদস্যুরা হাতিয়ে নিয়েছে রেলের কোটি টাকার সম্পদ সৈয়দপুর পৌর আ’লীগের ইফতার মাহফিলে দাওয়াত পাননি ভারপ্রাপ্ত সভাপতি মোকছেদুল মোমিন সৈয়দপুরে আসামীদের সাথে নিয়ে সংবাদ সম্মেলন করলেন মোকছেদুল মোমিন সৈয়দপুর পৌরসভা কর্তৃক সরকারী সম্পত্তি আত্মসাতের অপরাধে রেল কর্তৃপক্ষের মামলা সৈয়দপুর বিমানবন্দর রোডে ৫৪৪নং রেল কোয়ার্টার ভেঙ্গে কোটি টাকার মার্কেট নির্মাণ, নির্বিকার রেল প্রশাসন

মিঠাপুকুরে নকল গুড়সহ পিকআপ আটক,

দাবানল সংবাদদাতা,মিঠাপুকুর (রংপুর)
  • সময় শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ৪৬৫ বার পঠিত

 

রংপুরের মিঠাপুকুরে বিপুল পরিমান নকল গুড়সহ একটি পিকআপ স্থানীয় জনতার সহায়তায় আটক করে গ্রামপুলিশ। কিন্তু থানা পুুলিশ রহস্যজনক ভূমিকা পালন করে। ঘটনাস্থলে পুলিশ না যাওয়ায় ক্ষোভের সুষ্টি হয়েছে। পুলিশ মামলা না নিয়ে জিডি হিসেবে গ্রহন করে। শুক্রবার রাতে উপজেলার ৯নং ময়েনপুর ইউনিয়নের শুকুরের হাট গেনারপাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, মিঠাপুকুরের ময়েনপুর ইউনিয়নস্থ শুকুরেরহাট এলাকার চৌকিদার দফাদার ও জনতার অভিযোগ, নকল গুড় তৈরীকারী আকতারুল, লালু, মনারুল-গং দীর্ঘদিন ধরে পাথরী চুন, ময়দা, ছেকারিন, চিনি, গুড়ের নালি ও রং মিশ্রিত করে নকল গুড় তৈরী করে আসছেন। এ ধরনের ৭ টি নকলগুড় তৈরী কারখানা এ ইউনিয়নে রয়েছে। ২৭ নভেম্বর সকাল ১১টার দিকে স্থানীয় জনতার সহায়তায় চৌকিদার-দফাদার আকতারুলের কারখানা হতে বের হওয়া নকল গুড় ভর্তি ১টি পিক-আপ আটক করে।

বিষয়টি স্থানীয় ইউপি মেম্বর ও চেয়ারম্যানকে অবগত করালে তারা সরেজমিনে ঘটনা দেখেন এবং ইউপি চেয়ারম্যান মাহবুবুল হক আইনগত ব্যাবস্থা গ্রহনের জন্য দিনভর মিঠাপুকুর থানা পুলিশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভুমি), ভোক্তা অধিকার কর্মকর্তাদের অবগত করালেও অজ্ঞাত কারনে তারা কেউ কোন পদক্ষেপ গ্রহনে ঘটনাস্থলে যাননি।
এনিয়ে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হলে অবশেষে রাত ১০টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন ভুইয়ার পরামর্শে আটক নকল গুড় ভর্তি পিকআপ ও তার চালককে এলাকাবাসী ইউপি চেয়ারম্যান মাহবুবুল হক, চৌকিদার-দফাদার এবং স্থানীয় সাংবাদিকদেরসহ থানায় নিয়ে যান।

এসময় থানার অফিসার ইনচার্জ আমিরুজ্জামান নানা অজুহাতে মামলা গ্রহনে অসম্মতি প্রকাশ করেন। পরে দীর্ঘক্ষন এনিয়ে বাক-বিতন্ডার এক পর্যায়ে তিনি একটি সাধারন ডায়েরী নেন এবং পরবর্তীতে মামলা করবেন বলে জানান। এঘটনায় এলাকার শান্তিপ্রিয় মানুষের মাঝে হতাশাসহ মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
ভুক্তভোগী এলাকাবাসীর পক্ষ্যে সাবেক ইউপি সদস্য শফিকুল ইসলাম, ব্যবসায়ী আবু কালামসহ অনেকেই প্রকাশ্যে সমালোচনা ও অভিযোগ করে বলেন, কয়েক স্তর প্রশাসনের সংগে ঘুষের বিনিময়ে গোপন আঁতাতের মাধ্যমে নকল গুড় তৈরীকারী আকতারুল, লালু, মনারুল-গং দীর্ঘদিন ধরে নানা ক্ষতিকর উপকরন দিয়ে নকল গুড় তৈরী করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছেন। অথচ প্রশাসন নিরব। ইতিপুর্বে এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে প্রশাসন ভ্রাম্যমান আদালত করে নকল গুড় তৈরীকারকদের জরিমানা করলেও তারা পরদিন থেকে আবারো নকল গুড় তৈরী চালাতে থাকে।

এঘটনায় এলাকাবাসী স্থায়ী প্রতিকারের আশায় গতকাল হাতে নাতে নকল গুড়সহ বহনকারী ১টি পিকআপ আটক করলেও দিনভর এবং গভীর রাত অবধি কয়েক স্তর প্রশাসন কোন আইনগত ব্যবস্থা গ্রহন করেননি। দিনভর এভাবে চলার পর ইউএনও’র পরামর্শে অবশেষে রাত ১০টার দিকে চেয়ারম্যান, মেম্বার ও এলাকাবাসি আটক নকল গুড়, ভর্তি পিক-আপ ও চালককে থানায় নিয়ে যান। এসময় থানার ওসি আমিরুজ্জামান নানা অজুহাতে মামলা গ্রহনে অসম্মতি প্রকাশ করেন। এ নিয়ে ওসির কক্ষেই বাক-বিতন্ডা শুরু হয়। পরে এক পর্যায়ে তিনি একটি সাধারন ডায়েরী নেন এবং পরবর্তীতে মামলা করবেন বলে জানান।

ওসি আমিরুজ্জামান বলেন, ভেজাল নাকি আসল তা তো জানা যায়নি। আর এটা দেখার দায়িত্ব পুলিশের নয়। আপাতত. জিডি করা হয়েছে। গুড়ের নমুনা পরীক্ষার জন্য বিএসটিআইতে পাঠানো হবে। রিপোর্ট আসার পর মামলা হবে।’
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মামুন ভুঁইয়া বলেন, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। পরে, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পিকআপসহ ভেজালগুড় আটক করে থানায় নিয়ে আসার জন্য ওসিকে নির্দেশ দিয়েছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
 

দৈনিক দাবানল © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

themesba-lates1749691102