মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনাম
আজকের পত্রিকা -০৪-০৬-২০২২ সৈয়দপুরে মাদক ব্যবসায়ীদের টার্গেট এখন ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ কমিটি, উদ্দেশ্য পদ পদবী বাগিয়ে নির্বিঘ্নে মাদক ব্যবসা  সৈয়দপুর বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জে নিরাপত্তা কর্মীর উপর যুবলীগ নেতার ক্ষমতার অপব্যবহার সৈয়দপুরের কল্যান ট্রাষ্টের নামে লন্ডাবাজার অবৈধ রেল মার্কেটের কোটি কোটি টাকা লুটপাঠ সৈয়দপুর রেল কারখানার জায়গায় অবৈধভাবে স্থাপিত সরকারী শিশু কল্যাণ ট্রাষ্ট স্কুল দুর্নীতিবাজ রেল কর্মকর্তার যোগসাজসে ভূমিদস্যুরা হাতিয়ে নিয়েছে রেলের কোটি টাকার সম্পদ সৈয়দপুর পৌর আ’লীগের ইফতার মাহফিলে দাওয়াত পাননি ভারপ্রাপ্ত সভাপতি মোকছেদুল মোমিন সৈয়দপুরে আসামীদের সাথে নিয়ে সংবাদ সম্মেলন করলেন মোকছেদুল মোমিন সৈয়দপুর পৌরসভা কর্তৃক সরকারী সম্পত্তি আত্মসাতের অপরাধে রেল কর্তৃপক্ষের মামলা সৈয়দপুর বিমানবন্দর রোডে ৫৪৪নং রেল কোয়ার্টার ভেঙ্গে কোটি টাকার মার্কেট নির্মাণ, নির্বিকার রেল প্রশাসন

“হুমায়ুন কে খোলাচিঠি”

প্রতিবেদকের নাম :
  • সময় শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
  • ৩৯৬ বার পঠিত

“হুমায়ুন কে খোলাচিঠি”


জ্যাকলিন কাব্য 


“প্রিয়তমেষু”,
“আমি এবং আমরা” আমাদের তো কথা ছিল “শ্রাবণ মেঘের দিন” “এই মেঘ রোদ্র ছায়া” তে “বৃষ্টিবিলাস” হবে। একদিন  বলেছিলে, ওহে “লীলাবতী” “যদিও সন্ধ্যা” নামে তবু “অপেক্ষা” করে থেকো, “ইস্টিশন” পানে চেয়ে থেকো “প্রথম প্রহর” না হলেও “চৈত্রের দ্বিতীয় দিবস” “রুপালি দ্বীপ” থেকে তোমার জন্য “আকাশ জোড়া মেঘ” নিয়ে আসব।
 আমি তো সেই  “গোপনকথা” গুলো “জনম জনম” ধারণ করে আজও পৃথিবীর মাঝে “সুখী মানুষ” হিসেবে বেঁচে আছি৷ জীবনের  “পারাপার” এ  প্রতিটি “রজনী” আমি “পাথর” হয়ে থাকি। আমার “নিশিকাব্য” বড্ড বেদনার । “মধ্যাহ্নে” “লীলুয়া বাতাস” “দরজার ওপাশে” থেকে “কিছুক্ষণ” পর পর  “ভালবাসার গল্প” শোনায়৷আজকাল  আমার “আয়নাঘর”, “সাজঘর” এর “মাতাল হাওয়া” তোমাকে খুব বেশি খুঁজে বেরায় ।
আমি জানি তুমি এখন “দুরে কোথাও”। “কৃষ্ণপক্ষে” “এই বসন্তে” “নক্ষত্রের রাতে” তোমার সাথে “সমুদ্রবিলাস” আর হবে না। “চলে যায় বসন্তের দিন”। তবে “ভয়” নেই, কখনো আর কারো সাথে “আজ আমি কোথাও যাব না”৷ “চাঁদের আলোয় কয়েকজন যুবক” আমাকে লোভ দেখায়। কিন্তু “তোমাদের এই নগরে”  যে আমার “দ্বিতীয়জন” আসবে না।  ওহে “কবি”, “মৃত্যু” তোমাকে আলাদা করতে পারিনি। তোমার “এপিটাফ” টার সামনে দাঁড়িয়ে এখনো দেখি লাশবাহী “শাদা গাড়ি” টা। “এই দিন তো দিন নয়”। জীবন তো “পদ্মপাতার জল”।  এই “সাহিত্যবাসর” ছেড়ে “একদিন চলিয়া যাব” সেই  “চন্দ্রকারিগর” এর কাছে৷  শুধু আজ আমার “কোথাও কেউ নেই”
ইতিঃ
“একজন মায়াবতী”

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও সংবাদ
 

দৈনিক দাবানল © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২০

themesba-lates1749691102